দেশের এই ক্রন্তিকালে আমরা সাধারণরা কি পারিনা কোনো ভাবে ঐক্যবদ্ধ হতে ???

Posted In:Politics | Posted by: | Posted On:Apr 21, 2012 Comments Off on দেশের এই ক্রন্তিকালে আমরা সাধারণরা কি পারিনা কোনো ভাবে ঐক্যবদ্ধ হতে ???

একদিকে সরকারি দল আওয়ামিলীগের হত্যা, গুম, চাঁদাবাজি, সন্ত্রাসি, র্দূনীতি, ভারতপ্রিতির রাজনীতি অন্যদিকে এসবের ফলে উপকৃত হয়েও বিএমপির হারতাল-ভাংচুর আর অগ্নিসংযোগের রাজনীতি। দু-দলই আছে আছে তাদের নিজেকে নিয়ে ব্যস্ত । এখানে সাধারন মানুষের দুঃখ র্দুভোগ খুব একটা বিবেচ্য বিষয় নয়। একজন মন্ত্রির ৭০ লাখ টাকা র্দূনীতি আর তার পর থেকে তার প্রতি ঘন্টার মুভমেন্ট জানার জন্য আমরা বেকুল হয়ে টিভির সামনে বসে থাকি কিন্তু একজন আজমের নিখোঁজ হওয়া নিয়ে একবারও ভেবে দেখি না । একজন এমপি ইলিয়াস আলি, যে কি না ছাত্র জীবনে সন্ত্রাসের রাজনীতি করে বেড়াতো আজ তার নিখোজ হওয়া নিয়ে আমরা কতটাই না চিন্তিত কিন্তু তার কারনে তার নিরিহ গারিচালকেরও গুম হয়ে যাওয়া নিয়ে কারও কোনো মাথাব্যথা নেই। সেই সব দলও তাদের কথা একবারও ভাবছেনা ।

তাদের এসব কর্মকান্ডই প্রমান করে দেশ ও দেশের সাধারন মানুষকে নিয়ে তাদের কোনো ভাবনা নেই। আমাদের সময় এসেছে এই সব রাজনৈতিক দলগুলোকে নিয়ে ভাবার তাদের পরিত্যগ করার, এরা পরিক্ষিত, এরা ব্যর্থ, এদের আমরা অনেক সুযোগ দিয়েছি এরা পারেনি, শুধু পেরেছে নিজেদের ভাগ্যের পরিবর্তন করতে। ক্ষমতায় গেলে এরা রঙ্গিন চসমা পরে দেশটাকে দেখে আর বিরধীদলে থাকলে জন্ডিস রোগে ভোগে।
তাই সময় এসেছে আমাদের সাধারন জনগনকে ঐক্য বদ্ধ হয়ে, জনগনের মধ্যে থেকে একটি তৃতীয় গনতান্ত্রিক শক্তির অর্বিভাব ঘটানোর, যারা কিনা মুক্তি দিতে পারবে দেশ ও দেশের মানুষকে এই অকল্যান কর রাজনীতির হাত থেকে।

আর তাই আমরা চাই তৃতীয় গণতান্ত্রিক শক্তির অর্বিভাব ঘটতে, যে শুধু ক্ষমতায় যাওয়ার জন্য বসে থাকবে না । ক্ষমতায় যেতে না পরলেও যাতে ক্ষমতার বাহিরে থেকে সরকারকে চাপের মধ্যে রেখে জনগের অধিকার আদায়ে কাজকরে যায় । এজন্য আমাদের ঐক্যই পারে তৃতীয় গণতান্ত্রিক শক্তির উত্থান ঘটাতে ।

সকলের মতামতের অপেক্ষায় আছি।
পূর্বে প্রকাশ: http://www.somewhereinblog.net/blog/ahmad2005/29582001

Comments are closed.